koholiরয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-সানরাইজার্স হায়দরাবাদের ফাইনাল দিয়ে আজ শেষ হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরের দেড় মাসের মহোৎসব। দুই দলই তাদের প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে। অবশ্য আজ লড়াইটা হবে বেঙ্গালুরুর ব্যাটিং বনাম হায়দরাবাদের বোলিং।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়াম থেকে যা সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, সনি সিক্স ও সনি ইএসপিএন।


## কোমর দুলিয়ে নাচলেন মুস্তাফিজ


প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে যে দুই দলই সেরা একাদশ নিয়ে মাঠে নামবে তাতে কোনো সন্দেহ নেই। তবে বেঙ্গালুরু ফাইনালে সুযোগ দিতে পারে চাহালকে। তিনি কোয়ালিফায়ার ম্যাচ না খেললেও পুরো টুর্নামেন্টে বেশ ভালো বল করেছেন।

অন্যদিকে মুস্তাফিজুর রহমানের ইনজুরি ঘাম ছুটিয়ে দিচ্ছে হায়দরাবাদের টিম ম্যানেজমেন্টের। ইনজুরির কারণে মুস্তাফিজ দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলতে পারেননি। তার পরিবর্তে সেরা একাদশে সুযোগ পাওয়া ট্রেন্ট বোল্ট খুব একটা সুবিধা করতে পারেননি। মুস্তাফিজ যদি ফিট থাকেন তবে ফাইনালে খেলবেন। আর ফিট না থাকলে তার পরিবর্তে বোল্ট মাঠে নামবেন।

তো চলুন এবার এক নজরে দেখে নেওয়া যাক দুই দলের সম্ভাব্য একাদশ

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সম্ভাব্য একাদশ :
ক্রিস গেইল, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, লোকেশ রাহুল, শেন ওয়াটসন, স্টুয়ার্ড বিনি, শচীন বেবি, ক্রিস জর্দান, ইকবাল আবদুল্লাহ, শ্রীনাথ অরবিন্দ, ইউযবেন্দ্র চাহাল।

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ :
ডেভিড ওয়ার্নার, শিখর ধাওয়ান, মইসেস হেনরিকস, যুবরাজ সিং, দীপক হুদা, বেন কাটিং, নামান ওঝা, ভুবনেশ্বর কুমার, বিপুল শর্মা, বারিন্দার স্রান, মুস্তাফিজুর রহমান/ট্রেন্ট বোল্ট।